বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৮:২৭ অপরাহ্ন

পিরোজপুরে তিনটি আসনে ১০ প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল হল যে কারনে…..

পিরোজপুরে তিনটি আসনে ১০ প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল হল যে কারনে…..

0 Shares

পি‌রোজপুর প্রতি‌নি‌ধি:
পিরোজপুরের ৩টি সংসদীয় আসনের নির্বাচনে ১০ জন প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল হয়েছে। পিরোজপুর-১ (পিরোজপুর সদর-নাজিরপুর-ইন্দুরকানী) আসনে ৪ জন প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল হয়েছে।

এরা হলেন- স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. আলাউদ্দিন খান এবং জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক জিয়াউল আহসান গাজী’র মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে। তাদের পক্ষে ১ শতাংশ স্বাক্ষর সমর্থন সঠিক না থাকায় তাদের মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে। এছাড়া তৃর্ণমূল বিএনপি প্রাথী মো. ইয়ার হোসেন রিপন এবং বাংলাদেশ কংগ্রেস এর প্রার্থী মো. শাহ আলম আয়কর রির্টান জমা না দেয়ায় তার মনোনয়ন পত্র বাতিল হয়ে‌ছে ব‌লে জানা‌গে‌ছে।

বর্তমানে পিরোজপুর-১ আসনে বৈধ প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী পিরোজপুর-১ আসনের বর্তমান এমপি এবং মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, স্বতন্ত্র প্রার্থী পিরোজপুর-১ আসনের সাবেক এমপি এবং জেলা আওয়ামী লীগের সভাপতি এ. কে. এম. এ. আউয়াল (সাইদুর রহমান), জাতীয় পার্টি-জাপা (এরশাদ) প্রার্থী মো. নজরুল ইসলাম, জাসদ (ইনু) প্রার্থী সাইদুল ইসলাম ডালিম এবং জাকের পার্টি’র ফরহাদ আহমেদ। এ আসনে ৯ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছিলেন।

পিরোজপুর-২ (ভান্ডারিয়া-কাউখালী-নেছারাবাদ) আসনে একজন প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল হয়েছে। এ আসনে জাতীয় পার্টি (এরশাদ) প্রার্থী মো. খলিলুর রহমান খলিল এর মনোনয়নপত্র বাতিল হয়েছে। তিনি ঋণ খেলাপী থাকার কারণে তার মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে।

পিরোজপুর-২ আসনের বৈধ প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এডভোকেট কানাই লাল বিশ্বাস, জাতীয় পার্টি (জেপি) চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু, স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান মো. মহিউদ্দিন মহারাজ, তরিকত ফেডারেশনের মো. জাকির হোসাইন, বাংলাদেশ কংগ্রেসের মো. সগির মিয়া, এনএনপির প্রার্থী মো. আবুল বাশার, গণফ্রন্টের প্রার্থী মো. মাহাতাব উদ্দিন মাহাবুব, বাংলাদেশ সুপ্রিম পার্টি’র মোহাঃ মিজানুর রহমান এবং জাকের পার্টি’র মো. ফয়সাল। এ আসনে ১০ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছিলেন।

পিরোজপুর-৩ (মঠবাড়িয়া) আসনে ৫ জনের মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে। এরা হলেন- খেলাফত আন্দোলন মনোনীত প্রার্থী আব্দুল লতীফ সিরাজী, বাংলাদেশের ওয়াকার্স পাটি মনোনীত প্রার্থী প্রশান্ত কুমার হাওলাদার খোকন, স্বতন্ত্র প্রার্থী আবু তারেক মৃধা, স্বতন্ত্র প্রাথী মো. শহীদুল ইসলাম এবং স্বতন্ত্র প্রার্থী সুধীর রঞ্জন।

আব্দুল লতীফ সিরাজী আয়কর জমা দেন নি। বাংলাদেশের ওয়াকার্স পাটি মনোনীত প্রার্থী প্রশান্ত কুমার হাওলাদার খোকনের ক্রেডিট কার্ডের বিল বকেয়া থাকার আপাতত তার মনোনয়ন পত্র বাতিল করে তাকে আপিলের জন্য এক সপ্তাহ সময় দেওয়া হয়েছে। এছাড়া স্বতন্ত্র প্রার্থী আবু তারেক মৃধার ১ শতাংশ সমর্থন না থাকায়, স্বতন্ত্র প্রাথী মো. শহীদুল ইসলাম শিক্ষা সনদ জমা না দেওয়ায় এবং স্বতন্ত্র প্রার্থী সুধীর রঞ্জন আয়কর রির্টান জমা না দেওয়ায় মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে।

পিরোজপুর-৩ আসনের বৈধ প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ মনোনিত প্রার্থী মো. আশরাফুর রহমান, স্বতন্ত্র প্রার্থী বর্তমান এমপি জাতীয় পার্টি-জাপা (এরশাদ) নেতা ডা.মো.রুস্তুম আলী ফরাজী, জাতীয় পার্টি-জাপা (এরশাদ) মনোনীত প্রার্থী মাশরেকুল আজম রবি, ন্যাশনাল পিপল্স পার্টি’র আমির খান, মুক্তি জোট মনোনীত জাসেম আলম, কল্যাণ পার্টি’র শহীদুল ইসলাম স্বপন, কংগ্রেস পার্টি’র হোসাইন মোশারফ সাকু, জাকের পার্টি’র চন্দ্র শেখর লিটু, শামীম শাহনেওয়াজ। এ আসনে ১৪ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছিলেন।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
Copy link
Powered by Social Snap